মাগুরা প্রতিনিধিঃ

মাগুরার মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ মোস্তফা কামাল সিদ্দিকী লিটন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নিজ ইউনিয়ন নহাটা সহ মহম্মদপুর উপজেলার সর্বস্তরের জনগণকে পবিত্র ঈদুল আজহা’র শুভেচ্ছা জানিয়েছেন। তিনি সকল মুসলিমকে ঈদুল আজহা’র আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন। এবং অন্যান্য ধর্মাবলম্বীদেরও শুভেচ্ছা জানিয়েছেন।

শুভেচ্ছা বানীতে তিনি বলেন, বছর ঘুরে মুসলিম উম্মার আনন্দময় দিন পবিত্র ঈদুল আজহা আমাদের মাঝে সমাগত। এবারের ঈদুল আজহা’র প্রেক্ষাপট ভিন্ন। কারণ করোনা ভাইরাসের মহামারির মধ্যেই উদযাপিত হতে যাচ্ছে পবিত্র ঈদুল আজহা। সরকারি নির্দেশনা মেনে অত্যন্ত সতর্কতার সাথে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পবিত্র ঈদুল আজহা উদযাপন করতে হবে। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে ঈদের জামাতে অংশগ্রহণ করার আহ্বান জানান।

এ সময় তিনি আরো বলেন, মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় পবিত্র ঈদুল আযহা পালিত হয়। মহান আল্লাহর নির্দেশে কলিজার টুকরা, পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অবিচল আনুগত্য, অকুণ্ঠ আত্মত্যাগের বিনিময়ে ও অগাধ ভালোবাসার যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছিলেন তা চিরকাল পৃথিবীতে অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে তাকবে। তাঁরই নিদর্শন স্বরুপ আমরা প্রতি বছর আল্লাহ তায়ালার সন্তুুষ্টির উদ্দেশ্যে পশু কোরবানী করে থাকি।
এই উৎসবের মধ্য দিয়ে সামর্থ্যবান মুসলমানগণ কোরবানিকৃত পশুর মাংস গরীব,অসহায়,দরিদ্র,এতিম-মিসকিন,আত্মীয় স্বজন ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দিয়ে সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠিত করার চেষ্টা করেন।

পরিশেষে তিনি সকলকে পবিত্র ঈদুল আজহার প্রকৃত শিক্ষা ও ত্যাগের আদর্শ যেন ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হয় এই কামনা করেন। সকলকে আবারও ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়ে শেষ করেন।